ঢাকা, বুধবার, ১ মে, ২০২৪

জরিমানা করায় থানার সামনে প্রতিমন্ত্রীর কর্মীদের বিক্ষোভ

মোটরসাইকেলের বৈধ কাগজপত্র ও হেলমেট না থাকায় নাটোরের সিংড়া উপজেলা সদরে ১০ জনকে মোট ৯৩ হাজার টাকা জরিমানা করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে এ জরিমানা করার পর সিংড়া থানার সামনে বিক্ষোভ হয়েছে। সেখানে ‘নৌকা’ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের নামে স্লোগান দেওয়া হয়। নৌকা প্রতীকের স্টিকার লাগানো মোটরসাইকেলগুলো নাটোর-৩ (সিংড়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জুনাইদ আহ্‌মেদের প্রচারণায় ব্যবহার হচ্ছিল বলে প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্রে জানা গেছে।


সিংড়া থানা সূত্রে জানা যায়, গতকাল সন্ধ্যায় সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম ও ট্রাফিক সার্জেন্ট রতন আহমেদের নেতৃত্বে পুলিশ উপজেলা পরিষদের প্রশাসনিক ভবনের সামনে থেকে নৌকার নির্বাচনী প্রচারণায় নিয়োজিত কর্মী-সমর্থকদের বহনকারী ১০টি মোটরসাইকেল আটক করে। এর মধ্যে নয়টি মোটরসাইকেলের বৈধ কাগজপত্র না থাকায় ৯০ হাজার ও ১ জন চালকের হেলমেট না থাকায় তিন হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিক জরিমানা পরিশোধ করতে ব্যর্থ হলে মোটরসাইকেলগুলো সিংড়া থানার ভেতরে নিয়ে যাওয়া হয়।


এ ঘটনার প্রতিবাদে কর্মী-সমর্থকেরা রাত আটটা পর্যন্ত সিংড়া থানার সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন। এ বিক্ষোভ থেকে ‘নৌকা’ ও ‘পলক’ বলে স্লোগান দিতে থাকেন তাঁরা। একপর্যায়ে তাঁরা চলে যান।


সিংড়া থানার ওসি আবুল কালাম বলেন, অবৈধ মোটরসাইকেল আটক করা, জরিমানা করা পুলিশের নিয়মিত কাজ। যথাযথ কাগজপত্র না থাকায় কিছু মামলা দেওয়া হয়েছে। মিছিল, স্লোগান করলেও অবৈধ মোটরসাইকেল ছেড়ে দেওয়ার কোনো সুযোগ নেই। এখানে আইন সবার জন্য সমান।এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রওনক হাসান প্রথম আলোকে বলেন, তাঁদের ছেলেরা নির্বাচনী প্রচারণায় ছিলেন। তাঁরা শান্তিপূর্ণভাবে ছিলেন। পুলিশ শুধু শুধু তাঁদের মোটরসাইকেল আটক করে হয়রানি করেছে। কাগজপত্র না থাকার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, কাগজপত্র বাসায় ছিল।


ট্রাফিক সার্জেন্ট রতন আহমেদ বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী রেজিস্ট্রেশনবিহীন ৯টি মোটরসাইকেলকে ৯০ হাজার ও ১টি মোটরসাইকেলচালকের হেলমেট না থাকায় তিন হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা তাৎক্ষণিক পরিশোধ না করায় পৃথকভাবে মামলা করা হয়েছে।

ads

Our Facebook Page